1. admin@71bangla24.com : admin :
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ১১:৩৪ পূর্বাহ্ন
বিজ্ঞাপন:
সারাদেশে জেলা/উপজেলা প্রতিনিধি নেওয়া হবে।আগ্রহীরা যোগাযোগ করবেন ০১৭৭৮৬২০৬৯০ অথবা ০১৭১২৯৫৪৮৮৩ আপনার প্রতিষ্ঠানকে সারা বিশ্বে পরিচিত করতে বিজ্ঞাপন দিন।বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৭৭৮৬২০৬৯০
শিরোনামঃ
বোয়ালমারীতে জনসচেতনতা বাড়াতে করোনা সামগ্রী ঘুরে ঘুরে বিতরণ করলেন মেয়র বোয়ালমারীতে জনসচেতনতা বাড়াতে করোনা সামগ্রী ঘুরে ঘুরে বিতরণ করলেন মেয়র বোয়ালমারীতে চার ব্যবসায়ীকে জরিমানা বোয়ালমারীতে অভিযোগের ভিত্তিতে একটি স্কুলে শিক্ষক নিয়োগ স্থগিত আকমল হত্যা মামলার নিরপেক্ষ তদন্তের দাবীতে ফরিদপুর পুলিশ সুপারের সাথে সাত ইউপি চেয়ারম্যানের স্বাক্ষাত বোয়ালমারীতে চার ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা বোয়ালমারীতে কমিউনিটি ক্লিনিকে কোভিড-১৯ সচেতনামূলক প্রোগ্রাম অনুষ্ঠিত বোয়ালমারীতে প্রাথমিক বিদ্যালয়ের মাঠ ঠিকাদারদের দখলে, ক্ষতিগ্রস্থ হচ্ছে বিদ্যালয়ের ভবন বোয়ালমারীতে উন্নয়ন মেলায় পল্লী বিদ্যুতের মিটারের আবেদন করার সাথে সাথে ১০টি মিটার স্থাপন ঢাকাস্থ কাটাগড় উন্নয়ন ফাউন্ডেশনের উদ্যোগে করোনা সচেতনতায় মাস্ক বিতরণ বোয়ালমারীতে হত্যা মামলার আসামিদের পেয়াজ লুট রাস্তা কেটে নদী খনন ইউএনও অফিস বরাবর লিখিত অভিযোগ বোয়ালমারীতে ব্রাক মানবাধিকার আইন সচেতনতা বিষয়ক সভা সালথায় বই মেলার উদ্বোধন ও ছাত্রীদের মাঝে বাই সাইকেল বিতরণ সালথায় বই মেলার উদ্বোধন ও ছাত্রীদের মাঝে বাই সাইকেল বিতরণ সালথা প্রেসক্লাবের নির্মাণাধীন ভবনের দেওয়াল ভেঙ্গে ফেলেছে দূর্বৃত্তরা বোয়ালমারীতে ইউপি চেয়ারম্যান ও যুবলীগ নেতার নামে হত্যা মামলা হওয়ায় তিন উপজেলায় নিন্দার ঝড় বোয়ালমারীতে ঐতিহ্যবাহি ঘোড়াদৌড় কাটাগড় মেলা শুরু বোয়ালমারী উপজেলা রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে সচেতনতা বৃদ্ধির লক্ষে মাস্ক বিতরন বোয়ালমারীতে জনতার চেয়ারম্যানকে হত্যা মামলার আসামি করায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিন্দার ঝড়
add

আলফাডাঙ্গা উপজেলা পরিষদ প্রাণ পেয়েছে পরিকল্পিত উন্নয়নের ছোঁয়ায়

  • সোমবার, ৬ জুলাই, ২০২০
  • ৮৫ বার পড়া হয়েছে

আমীর চারু বাবলুঃ

ভূতুড়ে পরিবেশ খ্যাত ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলা পরিষদ চত্বর এবার পরিকল্পিত উন্নয়নের ছোঁয়ায় নান্দনিক সাজে সেজে উঠছে। প্রাণ পেয়েছে সৌন্দর্যময়তায়।

শুধু দৃষ্টিনন্দন প্রতিবেশই নয় জীববৈচিত্রেও অপরিসীম ভূমিকা রাখবে এমন উন্নয়নের পরিকল্পনা আর বঙ্গবন্ধু, জাতির জনক শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিককে স্মরণীয় করে রাখতে একটি দীর্ঘমেয়াদি টেকসই উন্নয়নের কারিগর হলেন আলফাডাঙ্গা উপজেলা পরিষদের সুযোগ্য চেয়ারম্যান এ কে এম জাহিদুল হাসান জাহিদ। আর তাকে সার্বিকভাবে সহায়তা দিয়েছে উপজেলাটির নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুর রহমান।

নান্দনিকতার ছোঁয়ায় উপজেলা পরিষদ চত্ত্বরকে তাঁরা দৃষ্টিনন্দন করে সাজিয়ে তুলছেন।

চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকেই একেএম জাহিদুল হাসান কর্দমাক্ত উপজেলা পরিষদ চত্বরকে পরিকল্পিতভাবে গুছিয়ে আধুনিক ও মডেল উপজেলা হিসেবে গড়ে তোলার নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।

সরেজমিন গিয়ে দেখা গেছে, উপজেলা চেয়ারম্যান এ কে এম জাহিদুল হাসান জাহিদের প্রচেষ্টায় উপজেলা পরিষদের ভেতরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৃষ্টিনন্দন ভাস্কর্য, আর ভাস্কর্য ঘিরে গোলাকার অর্ধপ্রাচীর নির্মাণ পরিষদের সৌন্দর্য বাড়িয়ে দিয়েছে অনেকখানি।

এছাড়া কমপ্লেক্স চত্বরের ২১ একর জমিতে পরিকল্পিত বৃক্ষরোপণ করা হচ্ছে যা বৈশ্বিক উষ্ণায়ন রোধ ও পরিবেশ রক্ষায় ভূমিকা রাখবে।
সৌন্দর্যবর্ধনে নানা প্রজাতির ফুল, লতাপাতাগাছ ছাড়াও রয়েছে প্রায় ৩ হাজার বনোজ, ফলদ ও ভেষজগুণ সম্পন্ন ঔষধি গাছ। এতে সবুজের সমারোহে ভরে উঠছে এ পরিষদটি।

আগে সামান্য বৃষ্টি হলেই পরিষদ চত্বরে জলাবদ্ধতার সৃষ্টি হত। এজন্য এক ভবন থেকে অন্য ভবনে যাওয়া দুষ্কর ছিল।

তাছাড়া আবাসিক ভবন গুলো ঘিরে বনজঙ্গল, অপরিকল্পিত বৃক্ষাদি, যেখানে সেখানে ঝোপঝাড়, বিষাক্ত ও ক্ষতিকর প্রাণীর আনাগুনা এক ভূতুড়ে পরিবেশ সৃষ্টিকরে রেখেছিল, আর এজন্য উপজেলায় কর্মরত সরকারি কর্মকর্তার বেশিরভাগ থাকতেন না আবাসিক ভবনগুলোতে।

বর্তমান উপজেলা চেয়ারম্যান এ কে এম জাহিদুল হাসান জাহিদের হাতের ছোঁয়ায় সেই হতশ্রী অবস্থার চিত্র একেবারেই পাল্টে যাচ্ছে।

মসৃণ যাতায়াতের জন্য উপজেলা পরিষদ চত্বরের সমস্ত সড়কে আস্তরণ পড়েছে সুদৃশ্য পেভিং টাইলসের। কোয়ার্টারের আবাসিক শিশুদের বিনোদনের জন্য স্থাপিত হয়েছে বিভিন্ন রাইডস যুক্ত মিনি শিশু পার্ক। আর সুশীতল ছায়া আর হিমেল হাওয়ার জন্য তৈরি করা হয়েছে বিস্তীর্ণ উদ্যান।

জানা গেছে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে নিজস্ব অর্থায়নে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ ১১টি বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে। এগুলোর মধ্যে রয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিক উদযাপন উপলক্ষে উপজেলা পরিষদের অভ্যন্তরে মডেল বাগান তৈরী , উপজেলা পরিষদের অভ্যন্তরের পুকুরে গাইড ওয়াল নির্মান, পরিষদের অভ্যন্তরে পুকুর পাড়ের চারিপার্শ্বে ওয়াক ওয়ে নির্মাণ , শিশু পার্ক নির্মাণ, ব্যাডমিন্টন কোর্ট নির্মাণ , জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিক উদযাপন উপলক্ষে ২০০টি স্মারক মগ তৈরী ও বিতারণ , উপজেলা পরিষদের অভ্যন্তরে সিসি ক্যামেরা স্থাপন করা ইত্যাদি।

পরিকল্পনার অংশহিসেবে গত ৫ জুন বিশ্ব পরিবেশ দিবসে আনুষ্ঠানিকভাবে মডেল বাগানের উদ্বোধন করা হয়। উপজেলা পরিষদ চত্বরের বিভিন্ন স্থানে প্রায় ২১ একর জমিতে ৭২ প্রজাতির প্রায় ৩ হাজার উন্নত জাতের ফলদ ও ঔষধি গাছ রোপন করা হবে। ইতোমধ্যেই প্রায় ২ হাজার গাছ রোপন করা হয়েছে।

উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহিদুল হাসান জাহিদ বলেন, “উপজেলা পরিষদ প্রাঙ্গণকে পরিকল্পিতভাবে সাজানোর চেষ্টা করছি। সেই সঙ্গে আমার মেয়াদকাল সময়ের মধ্যে আলফাডাঙ্গা উপজেলাকে একটা মডেল উপজেলা হিসেবে গড়ে তুলতে চাই।”

add

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
add
© 71bangla24 2020 All rights reserved. কারিগরি সহায়তা: WhatHppen
Theme Customized By BreakingNews