1. admin@71bangla24.com : admin :
রবিবার, ০৪ অক্টোবর ২০২০, ০৩:৫৩ অপরাহ্ন
বিজ্ঞাপন:
সারাদেশে জেলা/উপজেলা প্রতিনিধি নেওয়া হবে।আগ্রহীরা যোগাযোগ করবেন ০১৭৭৮৬২০৬৯০ অথবা ০১৭১২৯৫৪৮৮৩ আপনার প্রতিষ্ঠানকে সারা বিশ্বে পরিচিত করতে বিজ্ঞাপন দিন।বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৭৭৮৬২০৬৯০
শিরোনামঃ
বোয়ালমারীতে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করলেন ইউএনও ঝোটন চন্দ। মধুখালী বেলেশ্বর বাজারের বিশিষ্ট ব্যবসায়ীর অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ বোয়ালমারীতে কেরানীর স্ত্রীকে নিয়ে প্রধান শিক্ষক উধাও! ঢাকা ১৮ আসনে উপ-নির্বাচনে প্রধান সমন্বয়কের দায়িত্বে আব্দুর রহমান। মধুখালীতে মহিলা পরিষদের মানববন্ধন মধুখালীতে গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ কাজের উদ্বোধন সালথায় এলএসপিদের মাঝে ট্যাবসহ উপকরণ সামগ্রী বিতরণ। সালথায় জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি’র উদ্বোধন। বোয়ালমারীতে পানি সেচের টাকা চাওয়ায় ইউ,পি সদস্যকে কুপিয়ে জখম আলফাডাঙ্গায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে গুরুতর আহত ১
add

একজন মানবিক ও কর্মবীর ইউএনও মোহাম্মদ হাসিব সরকার।

  • শুক্রবার, ১১ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৬ বার পড়া হয়েছে

বিধান মন্ডলঃ

ফরিদপুরের সালথা উপজেলায় একজন মানবিক ও কর্মবীর ইউএনও মোহাম্মদ হাসিব সরকার। দক্ষতা ও সুনামের সাথে প্রশাসনিক দায়িত্ব পালনের পাশাপাশি সুযোগ পেলেই অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছেন। খবরের কাগজ বা সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো অসহায় মানুষের খবর আসলে ছুটে যাচ্ছেন তাদের বাড়ি বা ডেকে এনেছেন তার কার্যালয়ে। জনপ্রতিনিধি প্রশাসনিক কর্মকর্তা সাংবাদিকবৃন্দ সহ সকল নেতৃবৃন্দকে সমন্বয় করে তিনি সালথা উপজেলাকে আলোকিত করে চলেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে মোহাম্মদ হাসিব সরকার গত বছরের ১৪ জুলাই ২০১৯ যোগদানের পর উপজেলার অবকাঠামোর ব্যাপক উন্নয়নমূলক কাজ করেছেন। এরমধ্যে স্বাস্থ্য ক্ষেত্রে কমিউনিটি সেন্টারকে বেছে নিয়ে উপজেলার প্রতিটি কমিউনিটি সেন্টার পরিদর্শন করেছেন এবং শিক্ষা ক্ষেত্রে নিষ্ঠাবান, ন্যায়পরায়ণ, সমাজসচেতন, সততার ভিত্তিতে নিজেকে গড়ে তুলে সভ্য সমাজ সৃষ্টির লক্ষে শিক্ষার্থীদের মধ্যে ‘সততার আলো’ ছড়িয়ে দিতে উপজেলার প্রায় সকল শিক্ষা প্রতিষ্ঠানের খোজ খবর রাখছেন প্রতিনিয়ত। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে মাদকমুক্ত রাখতে শিক্ষার্থীদের খেলাধুলায় উৎসাহিত করছেন। আইন শৃংখলা প‌রি‌স্থি‌তি নিয়ন্ত্রন, যৌতুক-বাল্যবিবাহবন্ধ সহ ইভটিজিং রোধ ও সামাজিক ব্যবস্থা সকল জাতীয় দিবসের গুরুত্বপূর্ণ কাজ সাফল্যের সঙ্গে বাস্তবায়নসহ দায়িত্ব তদারকি করে থাকেন। পাশাপাশি বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় পূর্ব প্রস্তুতি ও পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ। ভূমিহীন পরিবাররা মাথা গোঁজার ঠাঁই পাচ্ছে।

এছাড়াও প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসা ও কলেজ পরিদর্শন ও প্রতিষ্ঠানে শিক্ষার মান উন্নয়ন নিশ্চিতকরণ ও ঝরে পড়া রোধকল্পে বিদ্যালয় অভিভাবক সমাবেশ, বিভিন্ন শ্রেণি পেশার মানুষের সঙ্গে যোগাযোগ, মুক্তিযুদ্ধের চেতনায় জগ্রতকরা। কর্তব্য কাজে ফাঁকি না দিয়ে অতিরিক্ত দায়িত্ব পালনের মাধ্যমে কর্ম, ধ্যান-জ্ঞান, অর্জন সবকিছু উৎসর্গ করে দেশের স্বার্থে, মানুষের কল্যাণে নিঃস্বার্থভাবে কাজ করছেন। উপজেলার বিভিন্ন প্রকল্পের কাজের সরেজমিনে পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করছেন। ক‌রোনা ভাইরাস সংক্রমণ রোধে নিরলসভাবে কাজ করে চলেছেন।

ভালো কাজের জন্য নিজে প্রশংসিত হয়ে নিজ দফতরের ভাবমূর্তিও উজ্জ্বল করে চলছেন । সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ হাসিব সরকার। স্বীকৃতিস্বরূপ জেলা পর্যায়ে সেরা ইউএনও’র পুরস্কার ও সম্মাননা ২০১৯-২০ পেয়েছেন।

একাত্ন এক আলাপচারীতায় মোহাম্মদ হাসিব সরকার এই সংবাদকর্মীকে বলেন, সালথার স্থানীয় পরস্পর সংঘাত পরিহার করে পারস্পরিক সহানুভূতিশীল হয়ে গড়ে উঠার জন্য সুশিক্ষার বিকল্প নেই। এই শিক্ষার মান বৃদ্ধিকরণে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণ করে সেমতে কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। মাননীয় সংসদ উপনেতা মহোদয় ও তাঁর রাজনৈতিক প্রতিনিধি জনাব শাহদাব আকবর চৌধুরী লাবু মহোদয়, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, সুধীসমাজ ও সাধারণ জনগণ সবার সম্মিলিত প্রচেষ্টায় একটি উন্নত সালথা গঠন করার প্র‍য়াসে কাজ করে যেতে চাই।

উল্লেখ্য, সালথায় যোগদা‌নের আ‌গে তি‌নি সিরাজগ‌ঞ্জের শাহজাদপু‌রে সহকা‌রি ক‌মিশনার ভূ‌মি হিসে‌বে কর্মরত ছি‌লেন।

add

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪
add
© 71bangla24 2020 All rights reserved. কারিগরি সহায়তা: WhatHppen
Theme Customized By BreakingNews