1. admin@71bangla24.com : admin :
বুধবার, ৩১ মার্চ ২০২১, ০৯:৪০ অপরাহ্ন
বিজ্ঞাপন:
সারাদেশে জেলা/উপজেলা প্রতিনিধি নেওয়া হবে।আগ্রহীরা যোগাযোগ করবেন ০১৭৭৮৬২০৬৯০ অথবা ০১৭১২৯৫৪৮৮৩ আপনার প্রতিষ্ঠানকে সারা বিশ্বে পরিচিত করতে বিজ্ঞাপন দিন।বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৭৭৮৬২০৬৯০
শিরোনামঃ
আকমল হত্যা মামলার নিরপেক্ষ তদন্তের দাবীতে ফরিদপুর পুলিশ সুপারের সাথে সাত ইউপি চেয়ারম্যানের স্বাক্ষাত বোয়ালমারীতে চার ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা বোয়ালমারীতে কমিউনিটি ক্লিনিকে কোভিড-১৯ সচেতনামূলক প্রোগ্রাম অনুষ্ঠিত বোয়ালমারীতে প্রাথমিক বিদ্যালয়ের মাঠ ঠিকাদারদের দখলে, ক্ষতিগ্রস্থ হচ্ছে বিদ্যালয়ের ভবন বোয়ালমারীতে উন্নয়ন মেলায় পল্লী বিদ্যুতের মিটারের আবেদন করার সাথে সাথে ১০টি মিটার স্থাপন ঢাকাস্থ কাটাগড় উন্নয়ন ফাউন্ডেশনের উদ্যোগে করোনা সচেতনতায় মাস্ক বিতরণ বোয়ালমারীতে হত্যা মামলার আসামিদের পেয়াজ লুট রাস্তা কেটে নদী খনন ইউএনও অফিস বরাবর লিখিত অভিযোগ বোয়ালমারীতে ব্রাক মানবাধিকার আইন সচেতনতা বিষয়ক সভা সালথায় বই মেলার উদ্বোধন ও ছাত্রীদের মাঝে বাই সাইকেল বিতরণ সালথায় বই মেলার উদ্বোধন ও ছাত্রীদের মাঝে বাই সাইকেল বিতরণ সালথা প্রেসক্লাবের নির্মাণাধীন ভবনের দেওয়াল ভেঙ্গে ফেলেছে দূর্বৃত্তরা বোয়ালমারীতে ইউপি চেয়ারম্যান ও যুবলীগ নেতার নামে হত্যা মামলা হওয়ায় তিন উপজেলায় নিন্দার ঝড় বোয়ালমারীতে ঐতিহ্যবাহি ঘোড়াদৌড় কাটাগড় মেলা শুরু বোয়ালমারী উপজেলা রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে সচেতনতা বৃদ্ধির লক্ষে মাস্ক বিতরন বোয়ালমারীতে জনতার চেয়ারম্যানকে হত্যা মামলার আসামি করায় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিন্দার ঝড় বোয়ালমারীতে ইউপি চেয়ারম্যান ও যুবলীগ নেতাকে হত্যা মামলায় আসামি করায় রাজনৈতিকসহ বিভিন্ন মহলে ক্ষোভ বোয়ালমারীতে লুটের ঘটনায় দ্রুত বিচার আইনে মামলা-গ্রেফতার ৭ বন্ধুপ্রতীম ভারতের প্রধানমন্ত্রীর আগমনে বিরোধীতা করা মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী : সিবিআইআর বঙ্গবন্ধু’র নামে নামকরণ হলো ফরিদপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের নাম
add

পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে সাবেক পররাষ্ট্র সচিব ও রাষ্ট্রদূত দের নিয়ে ভার্চুয়াল আলোচনা সভা।

  • শনিবার, ৪ জুলাই, ২০২০
  • ৫৭ বার পড়া হয়েছে

সিলেট প্রতিনিধি:

বৈশ্বিক সমস্যা করোনা মহামারির কারণে সৃষ্ট সংকট মোকাবিলা এবং এ বিষয়ে বাংলাদেশের জন্য করণীয় নির্ধারণে গতকাল পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে সাবেক পররাষ্ট্রসচিব ও রাষ্ট্রদূতদের নিয়ে এক ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচকগণ ভূ-রাজনৈতিক বাস্তবতার প্রেক্ষিতে বিভিন্ন দ্বিপাক্ষিক, আঞ্চলিক ও বহুপাক্ষিক উদ্যোগ গ্রহণের বিষয়ে আলোকপাত করেন। তাছাড়া করোনা পরিস্থিতি ও করোনা পরবর্তী সময়ের জন্য স্বল্পমেয়াদি, মধ্যমেয়াদি ও দীর্ঘমেয়াদি পরিকল্পনা গ্রহণের সুপারিশ করেন সাবেক এসব কূটনীতিকগণ। বাংলাদেশের ওপর করোনা মহামারির সম্ভাব্য বিরূপ প্রভাব নিয়েও আলোচনা করেন তাঁরা।

স্বল্পোন্নত দেশ থেকে বেরিয়ে আসার পরও যেন বাংলাদেশ বিভিন্ন দেশ থেকে কোটামুক্ত সুবিধা পেতে পারে সে বিষয়ে উদ্যোগ নেওয়ার তাগিদ দেন সাবেক কূটনীতিকগণ। সম্প্রতি বাংলাদেশের কোটামুক্ত সুবিধা প্রাপ্তির প্রশংসা করেন তাঁরা। বাংলাদেশের সাথে ভারত, চীন, যুক্তরাষ্ট্র, ইউরোপীয় ইউনিয়নসহ বিভিন্ন দেশ ও আঞ্চলিক সংস্থার ঘনিষ্ঠতা বাড়ানো এবং দ্বিপাক্ষিক ও আঞ্চলিক সম্পর্ক জোরদারকরণের উদ্যোগকে স্বাগত জানান আলোচকগণ। এছাড়া বক্তারা করোনার টিকা আবিস্কৃত হলে বাংলাদেশসহ বিশ্বের উন্নয়নশীল ও স্বল্পোন্নত দেশসমূহ যাতে উন্নত বিশ্বেরমত একইভাবে উপকৃত হতে পারে সে বিষয়ে বাংলাদেশের বিভিন্ন কার্যক্রমের প্রশংসা করেন। এসময় ইউরোপীয় ইউনিয়ন আয়োজিত কোভিড-১৯ তহবিল গঠনে বাংলাদেশের অংশগ্রহণের প্রশংসা করা হয়। এছাড়া গ্লোবাল ভ্যাকসিনেসন সামিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া বক্তব্যের ভূয়সী প্রশংসা করেন সাবেক কূটর্নীতিকগণ।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আবুল মোমেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ ভার্চুয়াল সভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো: শাহরিয়ার আলম ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে সংযুক্ত ছিলেন। সাবেক পররাষ্ট্রসচিব ও রাষ্ট্রদূতদের মধ্যে সংযুক্ত ছিলেন এম আর ওসমানী, ফারুক সোবহান, সি এম শফি সামি, শমসের মোবিন চৌধুরী, এ. কে. এম আতিকুর রহমান, মো. শহিদুল হক, মো. আব্দুল হান্নান, হুমায়ুন কবির, আহমদ তারিক করিম ও মহসীন আলী খান।

add

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
add
© 71bangla24 2020 All rights reserved. কারিগরি সহায়তা: WhatHppen
Theme Customized By BreakingNews