1. admin@71bangla24.com : admin :
শনিবার, ২০ মার্চ ২০২১, ০৮:৪৯ অপরাহ্ন
বিজ্ঞাপন:
সারাদেশে জেলা/উপজেলা প্রতিনিধি নেওয়া হবে।আগ্রহীরা যোগাযোগ করবেন ০১৭৭৮৬২০৬৯০ অথবা ০১৭১২৯৫৪৮৮৩ আপনার প্রতিষ্ঠানকে সারা বিশ্বে পরিচিত করতে বিজ্ঞাপন দিন।বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৭৭৮৬২০৬৯০
শিরোনামঃ
বোয়ালমারীতে ইউপি চেয়ারম্যান ও যুবলীগ নেতাকে হত্যা মামলায় আসামি করায় রাজনৈতিকসহ বিভিন্ন মহলে ক্ষোভ বোয়ালমারীতে লুটের ঘটনায় দ্রুত বিচার আইনে মামলা-গ্রেফতার ৭ বন্ধুপ্রতীম ভারতের প্রধানমন্ত্রীর আগমনে বিরোধীতা করা মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী : সিবিআইআর বঙ্গবন্ধু’র নামে নামকরণ হলো ফরিদপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের নাম বাড়ি পোড়ার খবর পেয়ে খাদ্য সামগ্রী নিয়ে এসিল্যান্ড কৃষকের বাড়িতে হাজির বোয়ালমারীতে কৃষকের বাড়ি পুড়লো আগুনে ফরিদপুরের বোয়ালমারীতে দুর্বৃত্তদের কোপে কৃষক নিহত,বাড়ী-ঘর লুটপাট বোয়ালমারীতে রাতের অন্ধকারে বৃদ্ধ কৃষক কে কুপিয়ে হত্যা জন্মশতবার্ষিকীতে ফরিদপুরে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করেন প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান জামালপুর সদর সাব রেজিস্ট্রি অফিসে দুর্ধর্ষ চুরি,চারটি কক্ষ তছনছ বোয়ালমারীতে চেয়ারম্যান নির্বাচিত হয়ে জনগনের সেবা করতে চাই-কামরুজ্জামান পনির বোয়ালমারীতে বাংলাদেশ প্রতিদিনের প্রতিষ্ঠা বার্ষিকী পালন বোয়ালমারীতে বিশ্ব ভোক্তা দিবস পালন মুজিব বর্ষ উদযাপন, ডা.দিলীপ রায় হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ভবন উদ্বোধন ও নবীন বরণ বোয়ালমারীতে প্রশাসনের নিষেধ অমান্য করে সরকারি খাল থেকে মাছ শিকার বোয়ালমারীতে শিশু ধর্ষণ চেষ্টায় থানায় মামলা, আটক ১ বোয়ালমারীতে মেয়রকে সংবর্ধনা বোয়ালমারীতে চেয়ারম্যান পদে আ’লীগের মনোনয়ন প্রত্যাশির উপরে সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন বোয়ালমারীতে ওয়ার্ড আওয়ামী লীগের প্রতিবাদ সভা রেল সেবার মান বাড়াতে বর্তমান সরকার প্রতিনিয়ত কাজ করছে- জামালপুরে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন
add

প্রধানমন্ত্রীর সু-দৃষ্টি চান নাটোরের পঙ্গু মুক্তিযোদ্ধা দেলোয়ার

  • বুধবার, ৫ আগস্ট, ২০২০
  • ৫৫ বার পড়া হয়েছে

সুলতানুল আরিফিন কাজল,নাটোর:

নাটোরের লালপুর উপজেলাধীন ফুলবাড়ী গ্রামের মৃত: দবির উদ্দিন মোল্লা’র ছেলে মো: দেলোয়ার হোসেন একজন পঙ্গু মুক্তিযোদ্ধা। উচ্চ রক্তচাপ জনিত কারণে স্ট্রোক করে দুই পা অকেজো হয়ে পঙ্গুত্ব বরণ করেন তিনি। এই পঙ্গু অবস্থায় মুক্তিযোদ্ধা আজ প্রায় ১৫ বছর ধরে কাটাচ্ছেন এক অসহনীয় যন্ত্রণাময় জীবন।

১৯৭১ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহব্বানে মুক্তিযুদ্ধো শুরু হয়। দেশমাতৃকাকে স্বাধীন করার জন্য কিশোর বয়সে মুক্তিযুদ্ধে যোগদান করেন দেলোয়ার। তৎকালীন এলাকার বড়ভাই তথা বর্তমান নাটোর জেলা কমান্ড এর সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আ: রউফ সরকারের পরামর্শে তৎকালীন জলঙ্গি বর্ডার হয়ে ভারতে গিয়ে মুক্তিযুদ্ধের প্রশিক্ষন নেন। প্রশিক্ষন শেষে দেশে ফিরে এসে যুদ্ধকালীন ৭নং সেক্টরে ‘সেক্টর কমান্ডার কর্নেল কাজী নুরুজ্জামান’ এর অধীনে মুক্তিযুদ্ধে অংশ গ্রহন করেন তিনি। তার লাল মুক্তিবার্তা নম্বর-৩০৪০৪০০৯৮, গেজেট নং- ১২০২২ (সেনাবাহিনী), সনদ নং- ১২৯০। সাংবাদিকদের সামনে কান্না বিজড়ীত কন্ঠে পঙ্গু মুক্তিযোদ্ধা দেলোয়ার ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের বিভিষিকাময় স্মৃতিচারন করতে থাকেন। নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধ শেষে আমাদের দেশের সুর্য সন্তানরা পাকিস্থানী বর্বর হানাদারদের পরাজিত করে ১৯৭১ সালের ১৬ ই ডিসেম্বর মহান বিজয় ছিনিয়ে আনে। আমরা পরাধীন থেকে স্বাধীনতা অর্জন করি।

যুদ্ধ শেষে নিজ কমান্ডারের কাছে অস্ত্র জমা দিয়ে ঢাকার পিলখানায় চলে যান তিনি এবং ১৯৭২ সালে বাংলাদেশ সেনাবাহীনিতে যোগদান করেন মুক্তিযোদ্ধা দেলোয়ার। সারাজীবন দেশ সেবায় নিজেকে বিলিয়ে ২০০১ সালে চট্রগ্রাম সেনানিবাস থেকে অবসর গ্রহন করেন তিনি। অবসর গ্রহণের কিছুদিন পরে স্ট্রোক হয়ে আজ সে পঙ্গুত্ব বরণ করে অসহায় জিবন যাপন করছেন। নিজে নিজে চলতে পারেন না তিনি। সারাজীবন ছুটে চলা মানুষটি আজ একই যায়গায় বসে খাওয়া-দাওয়া, নামাজ এবং প্রয়োজনীয় সকল কিছু করতে হয়। এ যেন শেকড় বন্দি জীবন।

অসহায় পঙ্গু এই মুক্তিযোদ্ধা মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার মানবিক সহযোগীতা কামনা করে বলেন- ১৯৭১ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবের ডাকে দেশ স্বাধীন করেছি, বাংলাদেশ সেনাবাহিনীর গর্বিত সদস্য হিসাবে নিজেকে উৎস্বর্গ করেছি, আজ আমার এই অসহায় জীবনের অবসানের জন্য মাননীয় প্রধান মন্ত্রীর সু-দৃষ্টি কামনা করছি। মুক্তিযোদ্ধা দেলোয়ার এর সহযোদ্ধা গোপালপুর গ্রামের মো: মাজদার রহমান, ভূঁইয়া পাড়া গ্রামের মো: আ: আজিজ এবং দিয়ারপাড়া গ্রামের মো: লিয়াকত আলী বলেন- দেলোয়ার আমাদের সাথে যুদ্ধ করে এবং যুদ্ধের পরে বাংলাদেশ সেনাবাহীনিতে যোগদান করে, বর্তমানে সে পঙ্গু অবস্থায় আছে। আমরা তার স্বাভাবিক জীবন কামনা করি।

এ বিষয়ে নাটোর জেলা কমান্ড এর সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ রউফ সরকার বলেন- মুক্তিযোদ্ধা দেলোয়ার আমার সহ যোদ্ধা ছিলেন। আমরা কাঁধে কাঁধ মিলিয়ে যুদ্ধ করেছি এবং দেশ কে স্বাধীন করেছি। বর্তমানে দেলোয়ার পঙ্গু অবস্থায় অসহায় জীবন যাপন করছে, বিশ্ব মানবতার মা’ মাননীয় প্রধান মন্ত্রী একটু সহযোগীতা করলে অসহায় পঙ্গু মুক্তিযোদ্ধা দেলোয়ার মৃত্যুর আগে একটি স্বাভাবিক জীবন পেতে পারে।

add

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
add
© 71bangla24 2020 All rights reserved. কারিগরি সহায়তা: WhatHppen
Theme Customized By BreakingNews