1. admin@71bangla24.com : admin :
মঙ্গলবার, ০৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:৩৭ অপরাহ্ন
বিজ্ঞাপন:
সারাদেশে জেলা/উপজেলা প্রতিনিধি নেওয়া হবে।আগ্রহীরা যোগাযোগ করবেন ০১৭৭৮৬২০৬৯০ অথবা ০১৭১২৯৫৪৮৮৩ আপনার প্রতিষ্ঠানকে সারা বিশ্বে পরিচিত করতে বিজ্ঞাপন দিন।বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৭৭৮৬২০৬৯০
শিরোনামঃ
ফরিদপুরে মাদ্রাসা শিক্ষার্থীদের মাঝে ছায়ানীড় পরিবারের কোরআন শরীফ বিতরণ সালথায় সামাজিক-সম্প্রীতি কমিটির সভা ও সমাবেশ অনুষ্ঠিত বোয়ালমারীতে ফুটবল টুর্নামেন্টের তৃতীয় ম্যাচ উদ্বোধন করলেন সাইফুর রহমান সায়ফার বোয়ালমারীতে দৈনিক সময়ের প্রত্যাশা’র প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন বোয়ালমারীতে চিকিৎসককে বিদায় সংবর্ধনা  সালথায় মোবাইল কোর্ট পরিচালনা করে নিষিদ্ধ চায়না জাল ধ্বংস করলেন ইউএনও সালথায় উপজেলা ফল মেলা অনুষ্ঠিত সালথায় আশ্রায়ন প্রকল্প পরিদর্শন করলেন অতিরিক্ত জেলা প্রশাসক সালথায় হোমিওপ্যাথিক চিকিৎসকদের কর্মবিরতি কর্মসূচি পালন সালথায় মৌ‌লিক স্বাক্ষরতা প্রক‌ল্পের শিক্ষক-শিক্ষিকা ও সুপারভাইজারের বেতন ভাতার দাবীতে মানববন্ধন সালথায় রিসডা বাংলাদেশের ইলেকট্রনিক্যাল বিষয়ে প্রশিক্ষণার্থীর মাঝে উপকরণ বিতরণ মোবাইলে গেমস খেলায় বাবার শাসনে স্কুল ছাত্রের আত্মহত্যা সালথায় আশ্রায়ন প্রকল্পের উপকারভোগীদের মাঝে গাছের চারা বিতরণ পৌরসভায় রাস্তা দখল করে সেপ্টিকট্যাঙ্কি নির্মাণের অভিযোগ ফরিদপুরে র‍্যাবের হাতে বিপুল পরিমাণ ফেনসিডিলসহ আটক ১ বোয়ালমারীতে স্কুলের পিকনিকের টাকা না পেয়ে অভিমানে কিশোরের আত্মহত্যা সালথায় ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমীতে মঙ্গল শোভাযাত্রা বোয়ালমারীতে গ্রামীণ ব্যাংকের কেন্দ্র পরিদর্শন ও বৃক্ষরোপণ কর্মসূচি পালিত স্কুল ছাত্রীকে ধর্ষণ করে হত্যায় ঘাতকের ফাঁসি চেয়ে সহপাঠী ও এলাকাবাসীর মানববন্ধন সংবাদ প্রকাশের পর ১২ বছর শিকলবন্দী মিলনের পাশে দাঁড়ালেন সালথার ইউএনও
add

ফরিদপুরে মাদ্রাসা শিক্ষার্থীদের মাঝে ছায়ানীড় পরিবারের কোরআন শরীফ বিতরণ

  • মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০২২
  • ১ বার পড়া হয়েছে

 

নিজস্ব প্রতিবেদক:

দ্বীনি শিক্ষার আলো ছড়িয়ে দেওয়ার লক্ষে ফরিদপুর জেলার কানাইপুরের স্বেচ্ছাসেবী সংগঠন ‘ছায়ানীড় পরিবার’ এর আয়োজনে সময়ের শ্রেষ্ঠ সন্তান মাদ্রাসার কোমলমতি শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে পবিত্র কোরআন শরীফ বিতরণ করা হয়েছে।

৬ সেপ্টেম্বর ২০২২ইং রোজ: মঙ্গলবার সকাল ১০টায় তা’লিমুন নিসা মহিলা মাদ্রাসা, নারায়নপুর ব্রিজ সংলগ্ন ঈদগাহ ময়দান, কৃষ্ণনগর, ফরিদপুর। এ ক্বওমী মহিলা মাদরাসা ও এতিমখানায় পবিত্র কোরআন শরীফ বিতরণ করা হয়।

পাশাপাশি শিক্ষার্থীদের নাজেরা সবক উদ্বোধন হয়েছে, এছাড়া সকল প্রকার ফেতনা-ফাসাদ থেকে মুক্তিসহ দেশ এবং জাতির কল্যাণের জন্য দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন অত্র মাদ্রাসার মোহতামিম মাওলানা মুফতি মোস্তাফিজুর রহমান।

জানা গেছে, যুবকদের উদ্যোগে গড়ে উঠা স্বেচ্ছাসেবী সংগঠন ছায়ানীড় পরিবার। গত দুই বছর ধরে সংগঠনটি ফরিদপুর সদর উপজেলায় বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মকাণ্ড পালন করে আসছে। পরিচালনা পর্ষদের সদস্য ও শুভাকাঙ্ক্ষীদের সহায়তা নিয়ে অনেক হতদরিদ্রদের পাশে দাঁড়িয়েছে সংগঠনটি। তারই ধারাবাহিকতায় সংগঠনটি মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে কোরআন শরীফ বিতরণ ও দুই শতাধিক লোকজনদের মাঝে মানসম্মত খাদ্য (বিরিয়ানি) প্রদান করেছেন।

এসব বিতরণকালে স্বেচ্ছাসেবী সংগঠন ছায়ানীড় পরিবারের প্রতিষ্ঠাতা মোঃ ইনামুল হাসান মাসুম, মোঃ আতিয়ার খাঁন, মসজিদের ইমাম বৃন্দ, মাদ্রাসার শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ সহ স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এসময় তা’লিমুন নিসা মহিলা মাদ্রাসার পরিচালক ও খাদেমা মোছা: আসমা আক্তার সকলের কাছে দোয়া চেয়েছেন মহান আল্লাহ্ তায়ালা যেনো অত্র মাদ্রাসা কবুল করেন এবং সকল দ্বীনি তালেবুল-ইলম শিক্ষার্থীদের দ্বীনদার হওয়ার তৌফিক দান করেন।

তিনি আরো জানান, যাদের আর্থিক ও কায়িক শ্রমে এ আনুষ্ঠানিকতা সফলভাবে সম্পাদন করা সম্ভব হলো মহান আল্লাহ পাক তাদের সকলকে কবুল করুন এবং কেয়ামতের দিন নাজাতের উছিলা বানিয়ে দিন, আমিন।

যাদেরকে আনুষ্ঠানিক ভাবে পবিত্র কোরআন শরীফ ও সবক প্রদান করা হলো মোছা: আফিয়া, লামিয়া, সামিয়া, সাদিয়া, উমরা, মুন্নী, আয়শা সহ অন্যান্য। এ প্রতিষ্ঠানে অভিজ্ঞ শিক্ষক-শিক্ষিকা দ্বারা পর্দা সহকারে শিক্ষার্থীদের পাঠ দানের জন্য রয়েছে মক্তব, নাজেরা, হিফজখানা ও কিতাব খানা। মাদ্রাসার সকল বিভাগে ভর্তি চলছে।

এবিষয়ে সংগঠনটির সদস্যরা জানান, ‘পবিত্র কোরআন হচ্ছে মহান আল্লাহর পক্ষ থেকে আমাদের সকলের জন্য একটি উত্তম সংবিধান ও পরিপূর্ণ জীবন ব্যবস্থা। এটি অবতীর্ণ হয়েছে বিশ্বমানবতার মুক্তি, সৎ আর সত্যের পথ দেখানোর জন্য। অন্ধকারাচ্ছন্ন এক বিভীষিকাময় জাহেলি সমাজে কোরআন এনেছিল আলোকময় সোনালি সকাল। কোরআন আল্লাহ্‌র বাণী। সৃষ্টিকূলের ওপর যেমন স্রষ্টার সম্মান ও মর্যাদা অপরিসীম, তেমনি সকল বাণীর ওপর কোরআনের মর্যাদা ও শ্রেষ্ঠত্ব অতুলনীয়। মানুষের মুখ থেকে যা উচ্চারিত হয়, তার মধ্যে কোরআন পাঠ সর্বাধিক উত্তম।

এই জন্য পবিত্র কোরআনের বাণী হাতে হাতে ছড়িয়ে দিতে আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। পর্যায়ক্রমে চাহিদা অনুসারে সদর উপজেলার বিভিন্ন মসজিদের মক্তব, মাদ্রাসা ও এতিমখানায় আমাদের সংগঠনের পক্ষ হতে পবিত্র কোরআন শরীফ বিতরণ কর্মসূচি অব্যাহত থাকবে।

add

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
add
© 71bangla24 2020 All rights reserved. কারিগরি সহায়তা: WhatHppen
Theme Customized By BreakingNews