1. admin@71bangla24.com : admin :
বৃহস্পতিবার, ১০ জুন ২০২১, ০১:৫৫ অপরাহ্ন
বিজ্ঞাপন:
সারাদেশে জেলা/উপজেলা প্রতিনিধি নেওয়া হবে।আগ্রহীরা যোগাযোগ করবেন ০১৭৭৮৬২০৬৯০ অথবা ০১৭১২৯৫৪৮৮৩ আপনার প্রতিষ্ঠানকে সারা বিশ্বে পরিচিত করতে বিজ্ঞাপন দিন।বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৭৭৮৬২০৬৯০
শিরোনামঃ
বোয়ালমারীতে ড্রেন নির্মাণে অনিয়মের অভিযোগ বোয়ালমারীতে ১৪ মাসে ৬৮৭ জন করোনা রোগি শনাক্ত বোয়ালমারীর সহস্রাইল বাজারে নসিমন চাপায় মাছ ব্যবসায়ি নিহত বোয়ালমারীতে নসিমন চাপায় মাছ ব্যবসায়ি নিহত বোয়ালমারীতে নসিমন চাপায় মাছ ব্যবসায়ি নিহত বোয়ালমারীতে নগদ এর ম্যানেজারের বাড়িতে ডাকাতি মানবিক সেবা দিয়ে আলোচনায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক। প্রেমের বিয়ে ৫ বছর না পেরোতেই যৌতুকের দায়ে নির্যাতনের শিকার গৃহবধূ বোয়ালমারী উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতির দায়িত্ব পেলেন কামরুল সিকদার  মুক্তিযোদ্ধা তালিকা থেকে রাজাকার-আলবদরদের বাদ না দিলে মৃত্যুর পর রাষ্ট্রীয় সম্মান নিবেন না যুদ্ধকালীন কমান্ডার’ বোয়ালমারীতে আ’লীগের দুই পক্ষের সংঘর্ষ আহত ২০ ঘরবাড়ি ভাংচুর ইউপি  সহ আটক ১৮ বোয়ালমারীতে সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবীতে মতবিনিময় ফরিদপুর জেলা যুবলীগের পক্ষ থেকে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন বোয়ালমারীতে জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে কেক কেটে উদযাপন এ এক অন্যরকম ঈদ উদযাপন ফরিদপুর জেলা আওয়ামী যুবলীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার জননেতা আব্দুর রহমান এর ঈদ শুভেচ্ছা বার্তা বোয়ালমারীর ১৩ গ্রামে ঈদুল ফিতর উদযাপন জেলা যুবলীগের পক্ষ থেকে বোয়ালমারী যুবলীগ নেতাকর্মীদের মধ্যে ঈদ উপহার বিতরণ সাংবাদিকের ওপর হামলার ঘটনায় আ’লীগ নেতাসহ ৭ জনের নামে মামলা আটক ৪
add

বোয়ালমারীতে ড্রেন নির্মাণে অনিয়মের অভিযোগ

  • বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১
  • ০ বার পড়া হয়েছে

 

বোয়ালমারী প্রতিনিধি :

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার সহস্রাইল বাজারে ৫০০ মিটার ড্রেন নির্মাণে অনিয়মের অভিযোগ উঠেছে। ব্যাজ ঢালাইয়ে সোলিংয়ের নিচে বালু না দেয়া, নিম্নমানের ইট ব্যবহার করা, বৃষ্টির মধ্যেই কাজ চালিয়ে যাওয়াসহ নানাবিধ অভিযোগ উঠেছে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে।

সরজমিনে ঘুরে জানা যায়, ফরিদপুরের বোয়ালমারী উপজেলার শেখর ইউনিয়নের সহস্রাইল বাজারের জলাবদ্ধতা দূরীকরণের জন্য ৫০০ মিটার দীর্ঘ ওই ড্রেনের নির্মাণ কাজ করছে মেসার্স কেএম এন্টারপ্রাইজ নামে ফরিদপুর শহরের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। ৬০ লাখ টাকা ব্যয়ে সড়ক ও জনপথ অধিদপ্তর কাজটি বাস্তবায়ন করছে। ড্রেন নির্মাণে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

ড্রেনটি নির্মাণে সম্পূর্ণ পাথরের ঢালাই হওয়ার কথা থাকলেও ঠিকাদারি প্রতিষ্ঠান নিম্নমানের ইটের ঢালাই দেওয়ার চেষ্টা করে বাধাগ্রস্ত হয়। ড্রেনের গ্রাউন্ড ঢালাইয়ের সোলিংয়ের নিচে একেবারেই বালু দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেছে বাজার বনিক সমিতির লোকজন ও এলাকাবাসী। এছাড়া অতিনিম্নমানের ইট ব্যবহার করা হচ্ছে এ কাজে। বৃষ্টির মধ্যেও কাজ চালিয়ে যাচ্ছে ওই ঠিকাদারি প্রতিষ্ঠান।

এ ব্যাপারে সহস্রাইল বাজার বণিক সমিতির সভাপতি মো. চুন্নু বিশ্বাস বলেন, শুরু থেকেই নিম্নমানের ইট দিয়ে কাজ শুরু করে ওই ঠিকাদারি প্রতিষ্ঠান। পরে বাধা দিয়ে কাজ বন্ধ করা হয়।

বোয়ালমারী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দ রাসেল রেজা বলেন, ইটের খোয়ার ঢালাই দেওয়ার চেষ্টা করেছিল। পরে বাধা দিলে পাথরের ঢালাই দেওয়ার কথা জানান ঠিকাদারের লোকজন।
এ ব্যাপারে মেসার্স কেএম এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মো. সিলটনের মুঠোফোনে (০১৭১১১৪৩৯৫১) কল করলে ফোনটি রিসিভ করে সাংবাদিকের কথা শুনলে রং নাম্বার বলে কলটি কেটে দেন। তবে ঠিকাদারী প্রতিষ্ঠানের ওয়ার্ককার সংশ্লিষ্ট কাজের সাইডে দায়িত্বে থাকা মাসুকের সাথে কথা বলে ঠিকাদারের মোবাইল নাম্বারটি সঠিক বলে জানা যায়।

গতকাল বুধবার দুপুরে সড়ক ও জনপথ অধিদপ্তরের উপ-বিভাগীয় প্রকৌশলী মোহাম্মদ আবুল হোসেন বলেন, কাজ নিম্নমানের হওয়ার সুযোগ নেই। ড্রেন নির্মাণে পাথরের পরিবর্তে ইট ব্যবহারের সুযোগ নেই। আমি মঙ্গলবারও ড্রেনের কাজ পরিদর্শন করেছি।

add

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
add
© 71bangla24 2020 All rights reserved. কারিগরি সহায়তা: WhatHppen
Theme Customized By BreakingNews