1. admin@71bangla24.com : admin :
বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪৩ অপরাহ্ন
বিজ্ঞাপন:
সারাদেশে জেলা/উপজেলা প্রতিনিধি নেওয়া হবে।আগ্রহীরা যোগাযোগ করবেন ০১৭৭৮৬২০৬৯০ অথবা ০১৭১২৯৫৪৮৮৩ আপনার প্রতিষ্ঠানকে সারা বিশ্বে পরিচিত করতে বিজ্ঞাপন দিন।বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৭৭৮৬২০৬৯০
শিরোনামঃ
বোয়ালমারীতে ধর্ষণ ও হত্যা মামলায় ১১ বছর পর কৃষকের মৃত্যুদন্ড বোয়ালমারীতে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালন বোয়ালমারীতে ব্রিজ থেকে লাফ দিয়ে নিখোঁজ মাজেদ, উদ্ধারে ডুবুরি দল কবি নাজমুল হক নজীর এর ৬৭তম জন্মদিন আজ বোয়ালমারীতে ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষা ডাঃ তানজিনা রহমান রিতু’র অবৈধ ডিগ্রি দুই দিনের মধ্যে অপসারণের নির্দেশ ফেসবুকে খারাপ মন্তব্য করায় প্রবাসীর নামে বোয়ালমারী থানায় লিখিত অভিযোগ বোয়ালমারীতে ড্রেজার মেশিন ধ্বংস বোয়ালমারীতে বিরিয়ানি রান্না করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে বাবুর্চির মৃত্যু বোয়ালমারীতে চলে গেলেন না ফেরার দেশে ইউপি চেয়ারম্যান মুকুল মিনা আলফাডাঙ্গায় প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমানের রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল বোয়ালমারীতে ব্যস্ত সময় পার করছে প্রতীমা কারিগররা বোয়ালমারীতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন ইউপি চেয়ারম্যান মুজিবর রহমান বোয়ালমারীতে নৌকা বাইচ অনুষ্ঠিত ওসির সাথে নবগঠিত বোয়ালমারী রিপোর্টার্স ইউনিটির ফুলের শুভেচ্ছা বিনিময় বোয়ালমারীতে প্লাস্টিকের মোড়ক ব্যবহার করায় বিকাশ এগ্রো ফুড লিমিটেড কে জরিমানা বোয়ালমারীতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে নাবী পাট বীজ ও সার বিতরণ বোয়ালমারীতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে নাবী পাট বীজ ও সার বিতরণ বোয়ালমারীতে রিপোর্টার্স ইউনিটির পূর্ণাঙ্গ কমিটি গঠন বোয়ালমারীতে সদ্য যোগদানকৃত ইউএনও কে ফুলেল শুভেচ্ছা জানালেন রিপোর্টার্স ইউনিটি
add

বোয়ালমারীতে ধর্ষণ ও হত্যা মামলায় ১১ বছর পর কৃষকের মৃত্যুদন্ড

  • বুধবার, ২৯ সেপ্টেম্বর, ২০২১
  • ৩ বার পড়া হয়েছে

 

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি :

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় এক মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণের পর হত্যার ঘটনায় জিন্দার আলী শেখ ওরফে পলাশকে (৩২) মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন আদালত। গত মঙ্গলবার দুপুরে ফরিদপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক প্রদীপ কুমার রায় এ আদেশ ঘোষণা করেন। একই সাথে আসামীকে এক লক্ষ টাকা জরিমানাও করা হয়েছে। রায় ঘোষনার সময় আসামী জিন্দার আলী আদালতে হাজির ছিলেন। আদালত সূত্রে জানা যায়, বোয়ালমারী উপজেলার কদমী গ্রামের মো. মোসলেম মোল্যার মেয়ে ও স্থানীয় আবু জাফর সিদ্দিকীয়া মাদ্রাসার আলীম প্রথম বর্ষের ছাত্রী ছিলেন রূপালী খানম। মাদ্রাসায় যাতায়াতের পথে বিভিন্ন সময় তাকে উত্ত্যক্ত করতো আসামী।

এক পর্যায়ে রূপালীর বাড়িতে বিয়ের প্রস্তাব পাঠায় জিন্দার আলী। সে প্রস্তাব ফিরিয়ে দিলে ক্ষিপ্ত হয়ে গত ২০১০ সালের ২০ মে রূপালী খানমকে ধর্ষণ শেষে কাচি দিয়ে গলা কেটে হত্যা করে জিন্দার। এই ঘটনায় নিহতের বাবা বাদি হয়ে বোয়ালমারী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ মামলা তদন্তকালে আকলিমা নামের এক নারীকে আটক করে রিমান্ডে নেয়।

জিজ্ঞাসাবাদে কোন তথ্য না পাওয়ায় এই মামলায় আদালতে চুড়ান্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ। পরে বাদির নারাজি আবেদনের প্রেক্ষিতে আদালত মামলাটি অধিকতর তদন্তের জন্য জেলা গোয়েন্দা পুলিশকে (ডিবি) কে দায়িত্ব দেয়। ডিবির উপপরিদর্শক শেখ আবু বক্কর মামলার তদন্তকালে আসামী জিন্দার আলী শেখকে গ্রেপ্তার করে। আদালতে আসামী ১৬৪ ধারায় জবানবন্দিতে রূপালীকে ধর্ষণ ও হত্যার কথা স্বীকার করেন। গতকাল বুধবার সকালে রাষ্ট্র পক্ষের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাড. স্বপন পাল বলেন, মৃত্যুদন্ডপ্রাপ্ত জিন্দার আলী ওরফে পলাশ একজন কৃষক। সে পড়ালেখা জানতো না। রূপালি খানম মাদ্রাসায় যাতয়াতের পথে সে তাকে বিয়ের প্রস্তাব দিতো। পরে তার বাড়িতে ঘটকও পাঠায়। কিন্তু রূপালির পরিবার এতে রাজি না হওয়ায় জিন্দার আলী ক্ষিপ্ত হয়ে তাকে ধর্ষণের পর গলাকেটে হত্যা করে।

মামলার ১১ বছর পর এ রায় হলো। তবে আসামী পক্ষের আইনজীবী ধনঞ্জয় বল তাঁর মক্কেল নির্দোষ ও ন্যায় বিচার হতে বঞ্চিত হয়েছেন বলে দাবী করেন।

add

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
add
© 71bangla24 2020 All rights reserved. কারিগরি সহায়তা: WhatHppen
Theme Customized By BreakingNews