1. admin@71bangla24.com : admin :
শনিবার, ২০ মার্চ ২০২১, ০৩:২৯ অপরাহ্ন
বিজ্ঞাপন:
সারাদেশে জেলা/উপজেলা প্রতিনিধি নেওয়া হবে।আগ্রহীরা যোগাযোগ করবেন ০১৭৭৮৬২০৬৯০ অথবা ০১৭১২৯৫৪৮৮৩ আপনার প্রতিষ্ঠানকে সারা বিশ্বে পরিচিত করতে বিজ্ঞাপন দিন।বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৭৭৮৬২০৬৯০
শিরোনামঃ
বোয়ালমারীতে লুটের ঘটনায় দ্রুত বিচার আইনে মামলা-গ্রেফতার ৭ বন্ধুপ্রতীম ভারতের প্রধানমন্ত্রীর আগমনে বিরোধীতা করা মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী : সিবিআইআর বঙ্গবন্ধু’র নামে নামকরণ হলো ফরিদপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের নাম বাড়ি পোড়ার খবর পেয়ে খাদ্য সামগ্রী নিয়ে এসিল্যান্ড কৃষকের বাড়িতে হাজির বোয়ালমারীতে কৃষকের বাড়ি পুড়লো আগুনে ফরিদপুরের বোয়ালমারীতে দুর্বৃত্তদের কোপে কৃষক নিহত,বাড়ী-ঘর লুটপাট বোয়ালমারীতে রাতের অন্ধকারে বৃদ্ধ কৃষক কে কুপিয়ে হত্যা জন্মশতবার্ষিকীতে ফরিদপুরে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করেন প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান জামালপুর সদর সাব রেজিস্ট্রি অফিসে দুর্ধর্ষ চুরি,চারটি কক্ষ তছনছ বোয়ালমারীতে চেয়ারম্যান নির্বাচিত হয়ে জনগনের সেবা করতে চাই-কামরুজ্জামান পনির বোয়ালমারীতে বাংলাদেশ প্রতিদিনের প্রতিষ্ঠা বার্ষিকী পালন বোয়ালমারীতে বিশ্ব ভোক্তা দিবস পালন মুজিব বর্ষ উদযাপন, ডা.দিলীপ রায় হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ভবন উদ্বোধন ও নবীন বরণ বোয়ালমারীতে প্রশাসনের নিষেধ অমান্য করে সরকারি খাল থেকে মাছ শিকার বোয়ালমারীতে শিশু ধর্ষণ চেষ্টায় থানায় মামলা, আটক ১ বোয়ালমারীতে মেয়রকে সংবর্ধনা বোয়ালমারীতে চেয়ারম্যান পদে আ’লীগের মনোনয়ন প্রত্যাশির উপরে সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন বোয়ালমারীতে ওয়ার্ড আওয়ামী লীগের প্রতিবাদ সভা রেল সেবার মান বাড়াতে বর্তমান সরকার প্রতিনিয়ত কাজ করছে- জামালপুরে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন কুষ্টিয়া দৌলতপুরে, জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত
add

বোয়ালমারীতে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান এর জন্মদিন পালন

  • মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১
  • ৮১ বার পড়া হয়েছে


ফরিদপুরের বোয়ালমারীতে কেক কেটে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান এর ৬৭তম জন্মদিন পালন করে বোয়ালমারী উপজেলা আওয়ামী লীগ,যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।  মঙ্গলবার ০৯/০২/২০২১  ইং রাত ৮টায় জন্মদিন পালন করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন বোয়ালমারী উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ও জেলা পরিষদের সদস্য  আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আসাদুজ্জামান মিন্টু, উপজেলা যুবলীগের আহবায়ক ও চতুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরীফ সেলিমুজ্জামান লিটু,যুগ্ম আহবায়ক দাউদুজ্জামান, উপজেলা যুবলীগ নেতা ইমরুল চৌধরী, সৈয়দ তারেক মোহাম্মাদ আব্দুল্লাহ, আব্দুল্লাহ আল মামুন রনী, তৈয়বুর রহমান,রেজা প্রমুখ।
উপজেলা সেচ্ছাসেবক লীগের সহ সভাপতি কামরুল সিকদার, জেলা ছাত্রলীগের সাবেক সদস্য সাইদুল ইসলাম সোহরাব, জাহিদুল ইসলাম মোল্যা আশিক।
উপজেলা ছাত্রলীগের মেহেদী রাজিব, আমিনুর ফাহিম,তুরান মাহমুদ সাদ্দাম, কাজী সৌরভ,বিজয় প্রমুখ।

জেলা ছাত্রলীগের ১৯৫৪ সালে এই শুভক্ষণে, বৃহত্তর ফরিদপুর জেলার মধুখালীর কামালদিয়ায় মা আয়েশা’র কোল আলোকিত করে পৃথিবীর বুকে জন্ম নেন আমাদের সবার প্রিয় নেতা আব্দুর রহমান। গ্রামের সুজলা-সুফলা, শস্য-শ্যামলা প্রকৃতি, নদী ও পাখির কলতানে বেড়ে ওঠা ডানপিটে আব্দুর রহমানের নবম শ্রেণীতেই রাজনীতি হাতেখড়ি।

১৯৭৩ সালে ফরিদপুর ইয়াছিন কলেজ ছাত্রসংসদের সহ-সাধারন সম্পাদক এবং ১৯৭৪ সালে সাধারন সম্পাদক নির্বাচিত হন তুমুল ছাত্র জনপ্রিয়তার কারনে।
১৯৮১ সালে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের কার্যনির্বাহী সদস্য এবং পরবর্তীতে সাংগঠনিক দক্ষতার কারনে ১৯৮৪ সালে যুগ্ম সাধারন সম্পাদক মনোনীত হন।
১৯৮৬ সালে সারাদেশে প্রচন্ড ছাত্র জনপ্রিয়তার কারনে, ছাত্র নেতৃত্বের গুনাবলীতে আকৃষ্ট হয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আব্দুর রহমান কে বাংলাদেশ ছাত্রলীগের সাধারন সম্পাদকের দায়িত্ব দেন।
সফলভাবে তিনি ছাত্রলীগের নেতা-কর্মীদের নিয়ে স্বৈরাচার এরশাদের বিরুদ্ধে গন আন্দোলন পুঞ্জিভূত করেন। বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার নির্দেশ অক্ষরে অক্ষরে বাস্তবায়ন করেন জনপ্রিয় ছাত্রনেতা আব্দুর রহমান।
দেশরত্ন শেখ হাসিনা বাংলাদেশ আওয়ামীলীগ কে সাংগঠনিকভাবে শক্তিশালী ও গতিশীল করার লক্ষ্যে তিনি তার প্রিয় ছোটভাই আব্দুর রহমান ও অন্যান্য নেতৃবৃন্দকে সাথে নিয়ে ছুটে বেড়িয়েছেন দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে। বঙ্গবন্ধু কন্যা  ছাত্রনেতা আব্দুর রহমান জ্বালাময়ী বক্তৃতা অনেক পছন্দ করতেন। সেই জন্য প্রতিটি জনসভায় আয়োজক/উপস্থাপক কে বলতেন ” আমার আব্দুর রহমান” কে বক্তৃতা দিতে দিও। তৎতকালীন ছাত্রলীগকে করেছেন অনেক শক্তিশালী ও সুসংগঠিত। বঙ্গবন্ধু ও তার পরিবারের বিরুদ্ধে মিথ্যাচার বন্ধে সাধারন শিক্ষার্থীদের নিয়ে সচেতনতা তৈরি করেন তিনি। মাননীয় নেত্রী তার প্রিয় ছোট ভাই আব্দুর রহমানকে বিয়ে দিয়েছিলেন নিজের পছন্দ করা কণের ( বঙ্গবন্ধুর সহচর ও টাঙাইলের সাবেক সংসদ সদস্যের সুকণ্যা বন্যা মির্জা আপা ) সাথে, এমনকি বিয়ের যাবতীয় কেনাকাটাও করে দিয়েছিলেন। আমাদের আশার বাতিঘর দেশরত্ন শেখ হাসিনা আপা’র প্রিয় স্নেহধন্য “আমার রহমান” আজ ছাত্রনেতা থেকে জননেতা। রাজনীতিতে সাংগঠনিক দক্ষতার প্রমান দিয়ে শেখ হাসিনার আব্দুর রহমান আজ ধাপে ধাপে বাংলাদেশ আওয়ামীলীগের সদস্য থেকে সাংগঠনিক সম্পাদক,  যুগ্ম সাধারণ সম্পাদক এবং বর্তমানে প্রেসিডিয়াম সদস্যের দায়িত্বপালন করছেন, হয়েছিলেন দু’দুবার সংসদ সদস্য।বিভিন্ন সময়ে বাংলাদেশ আওয়ামীলীগের অত্যন্ত গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন সফলতার সাথে। দেশরত্ন শেখ হাসিনার প্রিয় সেই “আমার রহমান” আজ সারা বাংলাদেশের আপামর জনসাধারণের আব্দুর রহমান।

add

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
add
© 71bangla24 2020 All rights reserved. কারিগরি সহায়তা: WhatHppen
Theme Customized By BreakingNews