1. admin@71bangla24.com : admin :
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৫:১৬ অপরাহ্ন
বিজ্ঞাপন:
সারাদেশে জেলা/উপজেলা প্রতিনিধি নেওয়া হবে।আগ্রহীরা যোগাযোগ করবেন ০১৭৭৮৬২০৬৯০ অথবা ০১৭১২৯৫৪৮৮৩ আপনার প্রতিষ্ঠানকে সারা বিশ্বে পরিচিত করতে বিজ্ঞাপন দিন।বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন-০১৭৭৮৬২০৬৯০
শিরোনামঃ
বোয়ালমারীতে ৫টি মসজিদে অনুদান দিলেন সমাজ সেবক লিটন মিয়া বোয়ালমারীতে জনসচেতনতা বাড়াতে করোনা সামগ্রী ঘুরে ঘুরে বিতরণ করলেন মেয়র বোয়ালমারীতে জনসচেতনতা বাড়াতে করোনা সামগ্রী ঘুরে ঘুরে বিতরণ করলেন মেয়র বোয়ালমারীতে চার ব্যবসায়ীকে জরিমানা বোয়ালমারীতে অভিযোগের ভিত্তিতে একটি স্কুলে শিক্ষক নিয়োগ স্থগিত আকমল হত্যা মামলার নিরপেক্ষ তদন্তের দাবীতে ফরিদপুর পুলিশ সুপারের সাথে সাত ইউপি চেয়ারম্যানের স্বাক্ষাত বোয়ালমারীতে চার ব্যবসায়ীকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা বোয়ালমারীতে কমিউনিটি ক্লিনিকে কোভিড-১৯ সচেতনামূলক প্রোগ্রাম অনুষ্ঠিত বোয়ালমারীতে প্রাথমিক বিদ্যালয়ের মাঠ ঠিকাদারদের দখলে, ক্ষতিগ্রস্থ হচ্ছে বিদ্যালয়ের ভবন বোয়ালমারীতে উন্নয়ন মেলায় পল্লী বিদ্যুতের মিটারের আবেদন করার সাথে সাথে ১০টি মিটার স্থাপন ঢাকাস্থ কাটাগড় উন্নয়ন ফাউন্ডেশনের উদ্যোগে করোনা সচেতনতায় মাস্ক বিতরণ বোয়ালমারীতে হত্যা মামলার আসামিদের পেয়াজ লুট রাস্তা কেটে নদী খনন ইউএনও অফিস বরাবর লিখিত অভিযোগ বোয়ালমারীতে ব্রাক মানবাধিকার আইন সচেতনতা বিষয়ক সভা সালথায় বই মেলার উদ্বোধন ও ছাত্রীদের মাঝে বাই সাইকেল বিতরণ সালথায় বই মেলার উদ্বোধন ও ছাত্রীদের মাঝে বাই সাইকেল বিতরণ সালথা প্রেসক্লাবের নির্মাণাধীন ভবনের দেওয়াল ভেঙ্গে ফেলেছে দূর্বৃত্তরা বোয়ালমারীতে ইউপি চেয়ারম্যান ও যুবলীগ নেতার নামে হত্যা মামলা হওয়ায় তিন উপজেলায় নিন্দার ঝড় বোয়ালমারীতে ঐতিহ্যবাহি ঘোড়াদৌড় কাটাগড় মেলা শুরু বোয়ালমারী উপজেলা রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে সচেতনতা বৃদ্ধির লক্ষে মাস্ক বিতরন
add

বোয়ালমারী প্রাণী সম্পদ কর্মকর্তার বিরুদ্ধে খামারীদের প্রশিক্ষণে দূর্নীতি ও অনিয়মের অভিযোগ।

  • রবিবার, ২৬ জুলাই, ২০২০
  • ৫১ বার পড়া হয়েছে


এ কে এম রেজাউল করিমঃ


ফরিদপুরের বোয়ালমারী উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. নারায়ন চন্দ্র সরকারের বিরুদ্ধে ব্যাপক দুর্নীতি ও অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।
জানা গেছে, প্রাণী সম্পদ অধিদপ্তরের অর্থায়নে ‘আধুনিক প্রযুক্তিতে গরু হৃষ্টপুষ্টকরণ প্রকল্পে খামারীদের প্রশিক্ষণ’ কর্মসূচির বাস্তবায়ন করে উপজেলা প্রাণী সম্পদ অধিদপ্তর। মোট ১শ জন খামারী ওই প্রকল্পের অধীনে প্রশিক্ষণ গ্রহণ করেন। করোনার আগে ২৫ জন করে ৫০ জন তিন দিনব্যাপী প্রশিক্ষণ গ্রহণ করেন। বাকিদের প্রশিক্ষণ জুনে হওয়ার কথা থাকলেও করোনার প্রাদুর্ভাবের কারণে বিলম্বিত হয়। অবশেষে ২৫ জন করে দুই ব্যাচে ২০ জুলাই থেকে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার কার্যালয়ে প্রশিক্ষণ গ্রহণ করেন। এই প্রশিক্ষণ কর্মসূচিতে ব্যাপক দুর্নীতি ও অনিয়মের সঙ্গে উপজেলা পশু সম্পদ কর্মকর্তা ডা. নারায়ন চন্দ্র সরকারের যোগসাজশের অভিযোগ উঠেছে।
প্রশিক্ষণে ১শ জন খামারীর অংশগ্রহণ করার কথা থাকলেও যারা অংশগ্রহণ করেছে তাদের অধিকাংশেরই খামার নেই। তারা বিভিন্ন ব্যবসার সঙ্গে জড়িত। প্রশিক্ষণ কর্মসূচিতে এমন কিছু খামারীর নাম অন্তর্ভুক্ত আছে যারা প্রশিক্ষণের ব্যাপারে কিছুই জানেন না। প্রশিক্ষণ তিন দিনব্যাপী হওয়ার কথা থাকলেও শেষ ব্যাচের প্রশিক্ষণ কর্মসূচি দুই দিনব্যাপী হয়েছে। এছাড়া প্রশিক্ষণ ভাতা বাবদ প্রত্যেক প্রশিক্ষণার্থীকে মোট ৭শ ৫০ টাকা দেয়ার কথা থাকলেও প্রত্যেক প্রশিক্ষণার্থীকে ৫শ টাকা করে দেয়ার অভিযোগ রয়েছে।
প্রশিক্ষণে অংশগ্রহণকারী উপজেলার চতুল ইউনিয়নের বাহিরভাগ গ্রামের মো. আসগার বলেন, আমার কোন খামার নাই। আমি পাটের ব্যবসা করি। আমি প্রাণী সম্পদ কার্যালয়ে একটি প্রশিক্ষণে অংশ নেই। প্রশিক্ষণ থেকে ৫শ টাকা দিয়েছে।
পৌরসভার ৯নং ওয়ার্ড লোকনাথ গ্রামের মো. কবিরের নাম প্রশিক্ষণার্থী হিসেবে তালিকাভুক্ত থাকলেও তিনি প্রশিক্ষণ গ্রহণ করেননি। কোন প্রশিক্ষণ ভাতাও নেননি। অথচ প্রশিক্ষণার্থী দেখিয়ে তার প্রশিক্ষণ ভাতার টাকা উত্তোলন করা হয়েছে।
প্রশিক্ষণে অংশগ্রহণকারী পৌরসভার একই ওয়ার্ডের হায়াতুল বলেন, আমার কোন খামার নাই, গেরস্থ হিসেবে কিছু গরু আছে। উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তার কার্যালয়ে তিন দিনের প্রশিক্ষণের কথা থাকলেও আমাদের নামে মাত্র দুই দিনের প্রশিক্ষণ দিয়েছে। তিন দিনের প্রশিক্ষণ ভাতা বাবদ ৯শ টাকা দেয়ার কথা থাকলেও ৫শ টাকা দিয়েছে।
অনিয়মের ব্যাপারে বোয়ালমারী উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. নারায়ন চন্দ্র সরকারের মতামত জানতে চাইলে তিনি কথা বলতে অপারগতা প্রকাশ করেন। তিনি বলেন, আমার ডিডি তার লিখিত অনুমতি ছাড়া সাংবাদিকদের সাথে কথা বলতে এবং তথ্য দিতে নিষেধ করেছেন।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ বলেন, প্রশিক্ষণের ব্যাপারে আমি জানি। তবে অনিয়মের বিষয়ে আমার জানা নেই।

add

ভালো লাগলে এই পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই কেটাগরির আরো খবর

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
সর্বমোট
add
© 71bangla24 2020 All rights reserved. কারিগরি সহায়তা: WhatHppen
Theme Customized By BreakingNews